,

নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত :: নিহত ৬৮

সময় ডেস্ক : নেপালের পোখরায় বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ থেকে অন্তত ৬৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা এ খবর জানিয়েছেন। বিমানটি অবতরণের সময় বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। ইয়েতি এয়ারলাইনসের ওই বিমানে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু সদস্য ছিলেন। ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতোলা বলেছেন, পুরনো বিমানবন্দর এবং পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী স্থানে বিধ্বস্ত হয় বিমানটি। বিধ্বস্ত বিমানের ৬৮ জন যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি এবং ১৫ জন বিদেশি নাগরিক। কয়েক শ সেনা সদস্য উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন। বিদেশি ১৫ জন যাত্রীর মধ্যে ৫ জন ভারতীয়, ৪ জন রুশ এবং ২ জন কোরীয় নাগরিক। এ ছাড়া আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা এবং ফ্রান্সের ১ জন করে যাত্রী রয়েছেন।
পর্বতসংকুল নেপালে বিমান দুর্ঘটনা মাঝে মাঝেই ঘটে। প্রত্যন্ত এলাকায় বিমান বন্দর থাকা ও হিমালয়ের উচ্চ এলাকার পরিবর্তনশীল আবহাওয়া এর অন্যতম কারণ।
গত বছরের মে মাসে উত্তর নেপালে তারা এয়ারের একটি বিমান বিধ্বস্ত হয়ে ২২ জনের প্রাণহানি ঘটেছিল। এর আগে ২০১৮ সালের মার্চে বাংলাদেশের ঢাকা থেকে কাঠমাণ্ডু গিয়ে অবতরণের সময় ইউএস বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন নিহত হয়।
সূত্র : বিবিসি


     এই বিভাগের আরো খবর